সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং এর উপকারিতা

সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং এর উপকারিতা


যাদের কৃমির সমস্যা রয়েছে তাদের জন্য সোলাস ট্যাবলেট খুবই কার্যকরী। সোলাস ট্যাবলেট নিয়মমাফিক খেলে পেটের কৃমি দূর হয়ে থাকে। আজকের পোস্টে আমি আপনাদের কে সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে বলবো।অর্থাৎ সোলাস ট্যাবলেট কিভাবে খেলে আপনাদের শরীরের সবথেকে বেশি উপকার হবে আজকের পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা সেটা খুব ভালো ভাবেই জানতে পারবেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-



সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম 


আমাদের মধ্যে এমন অনেক লোক রয়েছে যারা জানেননা সোলাস ট্যাবলেট টা মূলত কি। আমরা অনেকেই তিন মাস পর পর কৃমির ট্যাবলেট খেয়ে থাকি। কৃমির চিকিৎসায় সাধারণত অনেক ট্যাবলেট ব্যবহার করা হয় আর এই ট্যাবলেট গুলো চুষে চুষে খেতে হয়। অনেকেই ট্যাবলেট চুষে খেতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। তারা চাইলে কৃমির সমস্যা দূর করার জন্য সোলাস ট্যাবলেট খেতে পারেন।



সোলাস ট্যাবলেট সাধারণত সুতা কৃমি সংক্রমণ,বক্র দেহে কৃমির সংক্রমণ , কেঁচো কৃমির সংক্রমণ,অন্ত্রে সংক্রমণ আরো অনেক চিকিৎসার জন্য ব্যবহার করা হয়ে থাকে। 



কৃমি আকারে অনেক ছোট হয়ে থাকে এবং এরা ধীরে ধীরে আমাদের শরীরে বাসা বেঁধে থাকে। আর এই সকল কৃমি আবাদের শরীর থেকে দিনে ২ মিলিমিটার রক্ত শুষে নিতে পারে । তাহলে অবশ্যই বুঝতে পারছেন যে কৃমির যদি আমাদের শরীরের ভেতরে থাকে তাহলে প্রতিদিনই কিছু পরিমাণ রক্ত বেরিয়ে যায়। যার ফলে অনেকেই পুষ্টিহীনতা বা রক্ত শূন্যতায় ভোগে থাকে।



এর ফলে পরবর্তীতে বড় ধরনের রোগের সম্ভাবনা তৈরি হয়। তাই যাদের এই ধরনের সমস্যা রয়েছে তারা ডাক্তারের পরামর্শ অনুযায়ী সোলাস ট্যাবলেট খেতে পারেন। সোলাস ট্যাবলেট খাওয়ার মাধ্যমে খুবই দ্রুততম সময়ের মধ্যে আপনি এই সকল কৃমি প্রতিরোধ করতে পারবেন। 



প্রতি তিন মাস পর পর পরিবারের সবাই তিন দিনে ৬ টি করে সোলাস ট্যাবলেট খেতে পারেন।এই ট্যাবলেট সাধারণত দিনে এবং রাতে একটি করে সেবন করতে হয় । কেউ যদি চাই সাত দিন অথবা ১৪ দিন পরেও একটি ডোজ নিতে পারেন।




শিশুদের সোলাস সিরাপ খাওয়ার নিয়ম 


শিশুদের যদি কৃমির সমস্যা থেকে থাকে তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী তাদেরকে সোলাস সিরাপ অথবা সোলাস ট্যাবলেট খাওয়াতে পারেন। তারা যেভাবে বলে দিবে সেভাবে আপনারা নিজের শিশুকে সোলাস খাওয়াতে পারেন। কেননা এই ধরনের সমস্যা যদি শিশুর দীর্ঘদিন থাকে তাহলে শিশুর শরীরে পুষ্টিহীনতা এবং রক্তশূন্যতার সমস্যা দেখা দিতে পারে।



সোলাস ট্যাবলেট কি চুষে খেতে হয় 


অনেকেই প্রশ্ন করে থাকেন যে অন্যান্য কৃমির ট্যাবলেট এর মত সোলাস ট্যাবলেট ও চুষে খেতে হয় কিনা। না আপনারা চাইলে সোলাস ট্যাবলেট সরাসরি পানির সাথে গিলে খেয়ে ফেলতে পারেন এটি চুষার কোন প্রয়োজন নেই। এটা অন্যান্য কোন কৃমির ট্যাবলেট এর মত নয়। তাহলে অবশ্যই বুঝতে পারছেন যে সোলাস ট্যাবলেট কিভাবে খেতে হয়।



সোলাস ট্যাবলেট এর দাম


আমাদের অবশ্যই সোলাস ট্যাবলেট বা সোলাস সিরাপ এর দাম সম্পর্কে জানা উচিত। সোলাস সিরাপ এর দাম হচ্ছে ৩০ ml এর বোতল ১৮.২৫ টাকা।আর বাজারে যে সোলাস ট্যাবলেট গুলো পাওয়া যায় সেগুলো সাধারনত ১ টাকা ১৫ পয়সা করে নেওয়া হয়ে থাকে। 




শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা সোলাস ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং সোলাস ট্যাবলেট এর উপকারিতা সম্পর্কে জানতে পেরেছেন। তার পরেও যদি এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদেরকে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা আপনার প্রশ্নটির উত্তর দেওয়ার চেষ্টা করবো।


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url