জিনসেং সিরাপ খাওয়ার নিয়ম এবং এর উপকারিতা

জিনসেং সিরাপ খাওয়ার নিয়ম এবং এর উপকারিতা


আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজকের পোস্টে আলোচনা করা হবে জিনসেং সিরাপ খাওয়ার নিয়ম সম্পর্কে। তাছাড়া আজকের পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা জানতে পারবেন জিনসিন সিরাপ এর উপকারিতা এবং জিনসেং সিরাপ এর দাম কত সেই সম্পর্কে। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-



জিনসেং সিরাপ এর উপকারিতা



কোরিয়ান কোম্পানির জিনসেং সিরাপ যেকোনো বয়সের দুর্বল মানুষ কে সবল করতে সক্ষম। এই সিরাপটি যৌবন ধরে রাখার জন্য আশ্চর্য ভূমিকা পালন করে থাকে। এই সিরাপটি খাওয়ার মাধ্যমে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় এবং শরীর বিভিন্ন ধরনের রোগ থেকে রক্ষা পেয়ে থাকে। 


তাছাড়া দুর্বল মানুষদের জন্য এই সিরাপটি খুবই কার্যকরী। এই ঔষধ কে  সর্ব রোগের বিনাশক ঔষধ হিসাবে ধরা হয়ে থাকে। পুরুষের যৌন সমস্যা সহ যাবতীয় সমস্যার সমাধান করে থাকে জিনসেং সিরাপ।তাছাড়া এই সিরাপ খাওয়ার মাধ্যমে শারীরিক শক্তি বৃদ্ধি পায় এবং দুশ্চিন্তা এবং হতাশা দূর হয়ে থাকে। অস্থিরতা দূর করে মনকে সতেজ এবং উৎফুল্ল করে তুলতে এই সিরাপ এর জুড়ি নেই। তাছাড়া যাদের অনিদ্রার সমস্যা রয়েছে তারা এই সিরাপটি খেলে তাদের অনিদ্রা সমস্যা দূর হয়ে থাকে।মানবদেহের কোলেস্টেরল কমাতে জিনসেং সিরাপ কার্যকারী ভূমিকা পালন করে থাকে। 




জিনসেং সিরাপ খাওয়ার নিয়ম


জিনসেং সিরাপ এর উপকারিতা কথা তো এতক্ষণে জেনে গিয়েছেন।এবার আমি আপনাদেরকে জানাবো জিনসেং সিরাপ খাওয়ার নিয়ম সম্পর্কে। যাদের টাইপ টু ডায়াবেটিসের সমস্যা রয়েছে তারা এই সিরাপটি দৈনিক ২০০ মিলিগ্রাম করে ব্যবহার করতে পারেন।যাদের যৌন সমস্যা রয়েছে তারা সারাদিনের ৯০০ মিলিগ্রাম জিনসেং সিরাপ সেবন করতে পারেন।যাদের অতিরিক্ত ক্লান্তি বা স্ট্রেসের সমস্যা রয়েছে তারা দৈনিক ২ মিলিগ্রাম করে জিনসেং সিরাপ খেতে পারেন। 



এই সিরাপটি যদি খাওয়া শুরু করেন তাহলে একটানা দুই থেকে তিন সপ্তাহ খাওয়ার পর প্রাপ্তবয়স্ক পুরুষরা আবার কিছুদিন বিরতি নিয়ে এই সিরাপ খাওয়া শুরু করতে পারেন । 




জিনসেং সিরাপ এর দাম কত


জিনসেং সিরাপ এর দাম কত এই নিয়ে অনেকেই প্রশ্ন করে থাকেন। হ্যাঁ অবশ্যই যারা জিনসিন সিরাপ খেতে চান তাদের জিনসেং সিরাপ এর দাম বা মূল্য নিয়ে জানাটা জরুরী। জিনসেং সিরাপ এর ১ বোতল ২৪০ এম এল এর মূল্য হচ্ছে ৫২০০ টাকা।আর যারা দুই বোতল ৪৮০ এম এল জিনসেং সিরাপ কিনতে চান তাহলে তাদের খরচ করতে হবে ১০০০০ টাকা।



জিনসেং সিরাপ এর অপকারিতা 


আপনারা জিনসেং সিরাপ খাওয়ার উপকারিতা এবং খাওয়ার নিয়ম সম্পর্কে এতক্ষণে জেনে গিয়েছেন। এবার অবশ্যই আপনাদেরকে জানা উচিত এই সিরাপ খাওয়ার অপকারিতা পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে। 



ছোট বাচ্চাদের ক্ষেত্রে এই সিরাপটি খাওয়া নিরাপদ নয়। তাছাড়া যে সমস্ত মায়েদের কোলে সন্তান রয়েছে এবং তারা তাদের সন্তানদের স্তন্যপান করিয়ে থাকেন তাদের ক্ষেত্রে এই সিরাপটি খাওয়া উচিত নয়। যাদের হার্টের সমস্যা রয়েছে তারা এই সিরাপটি খাওয়ার আগে অবশ্যই একজন ভালো ডাক্তারের পরামর্শ নিবেন। তাছাড়া যদি কখনো শরীরের রক্ত ক্ষরণ হয় তখন এই সিরাপটি খাওয়া থেকে বিরত থাকতে হবে। তাছাড়া এই সিরাপটি দীর্ঘদিন ধরে খেলে ঘুমের সমস্যা শুরু হয় তাই এই সিরাপটি দীর্ঘদিন ধরে খাওয়া যাবেনা । 




শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা জিনসেং সিরাপ খাওয়ার নিয়ম এবং এর উপকারিতা সম্পর্কে জানতে পেরেছেন। তাছাড়া এই বিষয়ে যদি কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন এবং আমাদের পোস্টটি পড়ে যদি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই শেয়ার করবেন। 




More Tag



হামদর্দ জিনসেং সিরাপ, জিনসেং হোমিও সিরাপ এর দাম, জিনসেং প্লাস সিরাপ, জিনসেং সিরাপ বাংলাদেশ,জিনসিন প্লাস এর উপকারিতা, কোরিয়ান জিনসেং কোথায় পাওয়া যায়, কোরিয়ান জিনসেং খাওয়ার নিয়ম। 


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url