রানের চিপায় চুলকানি দূর করার ঘরোয়া উপায়

রানের চিপায় চুলকানি দূর করার ঘরোয়া উপায়


চুলকানি খুবই মারাত্মক একটি সমস্যা। একবার যদি এই রোগটি আসে এ যেন আর যাওয়ার নামই করে না। চুলকানি রোগ থেকে শেষমেষে পরিত্রান পেলেও চুলকানির রোগের ফলে সৃষ্ট দাগ গুলো থেকে যায়। যখন কেউ চুলকানি রোগে আক্রান্ত হয়ে থাকেন তখন তার সারা শরীরে এই রোগটি ছড়িয়ে পড়তে পারে। হাত পা থেকে শুরু করে ঘাড় এবং পায়ের রানে পর্যন্ত চুলকানি হতে পারে।আজকের পোস্টে আমি আপনাদের সাথে আলোচনা করবো রানের চিপায় চুলকানি দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে।যারা এ বিষয়ে জানতে চান তারা অবশ্যই আজকের পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়বেন।



রানের চিপায় চুলকানি দূর করার ঘরোয়া উপায়


রানের চিপায় চুলকানি দূর করার কিছু ঘরোয়া উপায় রয়েছে যে উপায়গুলো অবলম্বন করার মাধ্যমে খুব সহজেই চুলকানির এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। 


যাদের পায়ের রানে চুলকানি রয়েছে তারা derma 50 আর procet এই দুইটা ঔষধ সেবন করতে পারেন। এই দুইটা ঔষধ সেবন করার মাধ্যমে খুবই দ্রুত সময়ের মধ্যে আপনাদের পায়ের রানের চুলকানি দূর হয়ে যাবে।


তাছাড়া আপনারা খাদ্যাভ্যাসে পরিবর্তন করতে পারেন। দাদের চুলকানি রয়েছে তারা হাঁসের ডিম, গরুর মাংস, পুটি মাছ এই খাবারগুলো কম খাবেন। 


তাছাড়া পায়ের রানের চুলকানি দূর করার জন্য বাজারে আরো কিছু ভাল মলম রয়েছে যে মলম গুলো আপনারা পায়ের রানের চুলকানি দূর করার জন্য ব্যবহার করতে পারেন। আপনারা গরম পানি দিয়ে ধুয়ে chloramphenicol BP10mg এই মলমটা ব্যবহার করতে পারেন। ২-১ দিন এই মলমটা ব্যবহার করার মাধ্যমেই আপনারা সর্বোত্তম ফলাফল পাবেন। 


তাছাড়া এই সময়ে আপনি চাইলে কোন ভাল একজন চর্মরোগ বিশেষজ্ঞের শরণাপন্ন হতে পারে এবং তার পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করে খুবই দ্রুততম সময়ের মধ্যে চুলকানি থেকে পরিত্রান পেতে পারেন। 



পায়ের রানের চুলকানি দূর করার ট্যাবলেট 


যারা পায়ের রানের চুলকানি দূর করতে চান এবং কোন ধরনের মলম ব্যবহার করতে চান না তারা বেশকিছু ট্যাবলেট ব্যবহার করতে পারেন যে ট্যাবলেটগুলো ব্যবহার করার মাধ্যমে চুলকানি থেকে পরিত্রান পাওয়া সম্ভব। চুলকানি দূর করার জন্য পেভিসন অথবা ডার্মাসল এন ব্যবহার করতে পারেন তাহলে খুব দ্রুত সময়ের মধ্যে রেজাল্ট পাবেন। 



এতে করেও যদি চুলকানির সমস্যা থেকে মুক্তি না পান তাহলে আপনার নিকটস্থ একজন ভালো সর্বরোগের ডাক্তারের কাছে যান এবং তার পরামর্শ অনুযায়ী কিছু ওষুধ সেবন করুন তাহলে দেখবেন কিছুদিনের মধ্যেই আপনি চুলকানির এই সমস্যা থেকে মুক্তি পেয়ে গিয়েছেন। 



শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা রানের চিপায় চুলকানি দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে আমাদেরকে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন আমরা আপনার প্রশ্নটির উত্তর দেওয়ার যথাসাধ্য চেষ্টা করবো।


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url