পিত্তথলির পাথর গলানোর ঔষধ

পিত্তথলির পাথর গলানোর ঔষধ


অনেকের পিত্তথলিতে পাথর হয়ে থাকে। তখন পিত্তথলির  পাথর গলানোর ঔষধ বা পিত্তথলি পাথর গলানোর জন্য কোন ডাক্তারের কাছে যেতে হবে এই বিষয় নিয়ে অনেক চিন্তায় পড়ে থাকেন। তাই আজকের পোস্টে পিত্তথলির পাথর গলানোর ঔষধ সম্পর্কে আপনাদের মোটামুটি ধারণা দেওয়ার চেষ্টা করবো।যারা এই বিষয়ে জানতে চান তারা অবশ্যই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।


পিত্তথলির পাথর গলানোর ঔষধ 


পিত্তথলির পাথর সাধারণত ল্যাপারোস্কপির মাধ্যমে বের করে আনা হয়ে থাকে। অর্থাৎ এর মাধ্যমে রোগীর পেট কাটা লাগেনা পেটে চারটি ছোট করে ল্যাপারোস্কপির মাধ্যমে পাথর বের করে আনা হয়। যার ফলে রোগীর কোন ধরনের সমস্যায় হয় না। তবে অনেকেই আছেন যারা পিত্তথলির পাথর ওষুধের মাধ্যমে অপসারণ করতে চান। তাদের সুবিধার জন্য আগেই বলে রাখি যে পিত্তথলিতে পাথর হলে সেটা কোনভাবেই ওষুধের মাধ্যমে সম্পূর্ণ নিরাময় করা সম্ভব নয়।



দীর্ঘদিন পিত্তথলিতে পাথর থাকলে কারো কারো ক্ষেত্রে সমস্যার না করলেও অনেকের জন্য আবার এটা জটিলতা সৃষ্টি করতে পারে। কেন পিত্তথলির পাথর কোন সময় পিত্তনালীতে চলে যেতে পারে। এতে জন্ডিসহ পিত্ত নালীর নানান ধরনের সংক্রমণ হতে পারে। তাছাড়া দীর্ঘদিন যদি পিত্তনালীতে পাথর থেকে থাকে তাহলে পিত্তনালীর ক্যান্সারের সমস্যা ও সৃষ্টি হতে পারে।


তাই পিত্তনালীতে যদি পাথর হয়ে থাকে তাহলে কোন ধরনের ঔষধ না খেয়ে আপনারা সরাসরি  একজন বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে ল্যাবরোস্কপির মাধ্যমে পিত্তথলির পাথর বের করে আনতে পারেন। তাহলে এই সমস্যাটা থেকে একেবারে স্থায়ীভাবে মুক্তি পাওয়া সম্ভব। অর্থাৎ পরবর্তীতে কোন ধরনের জটিলতা আর সৃষ্টি হবে না। 



পিত্তথলির পাথর গলানোর হোমিওপ্যাথিক ঔষধ 


হোমিওপ্যাথি চিকিৎসার মাধ্যমে পিত্তথলির পাথর গলানোর সম্পূর্ণ কার্যকারী চিকিৎসা নেই। তাই কারো যদি পিত্তথলিতে পাথর হয়ে থাকে তাহলে তাকে অবশ্যই সার্জিক্যাল ভাবে ল্যাপারোস্কপির মাধ্যমে পাথর দূর করা যায়। তবে এখন আধুনিক হোমিওপ্যাথি চিকিৎসায় প্রপার কেইস টেকিং করে যথাযথ চিকিৎসা দিলে রোগীর যাবতীয় জটিল উপসর্গ কিছুদিনের মধ্যেই দূর হয়ে যায় এবং ধারাবাহিকভাবে চিকিৎসার মাধ্যমে পিত্তথলির পাথর নির্মূল হয়ে যায়। তাই অবশ্যই এই জন্য একজন অভিজ্ঞ হোমিওপ্যাথি চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। 



শেষ কথা, আশা করি পোস্টটি পড়ার মাধ্যমে পিত্তথলির পাথর গলানোর ঔষধ বা পিত্তথলির পাথর দূর করার জন্য কি করতে হবে এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুততম সময়ের মধ্যে উত্তর প্রদান করা হবে। 


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url