মেহরোগ থেকে মুক্তির উপায়। মেহ রোগের ঔষধের নাম

মেহরোগ থেকে মুক্তির উপায়। মেহ রোগের ঔষধের নাম



মেহ রোগ খুবই মারাত্মক একটি রোগ। এই রোগে রোগীর শুক্রাণু অত্যন্ত তরল হয়ে থাকে।রোগী ধীরে ধীরে শারীরিকভাবে দুর্বল হয়ে যায় ও শক্তিহীন হয়ে পড়ে।মেহ রোগের কারণে দেহ ও চেহারার সৌন্দর্য নষ্ট হয়ে যায়, মুখ মলিন ও চক্ষু কোঠোরাগত হয়ে পড়ে।তাছাড়া চোখের নিচে কালো দাগ দেখা দেওয়ার পাশাপাশি দেহে অনেক ধরনের ভিটামিনের ঘাটতি দেখা যায়। 


মেহ রোগ এমন একটি রোগ যার মাধ্যমে রোগীর জীবনী শক্তি দুর্বল হয়ে পড়ে এবং নানা প্রকার রোগে অতি সহজেই আক্রান্ত হয়ে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এই রোগ হলে শরীরে গ্রন্থির হরমোন কম নিষ্কৃত হয় যার ফলে দেহে যৌন ক্ষমতা ধীরে ধীরে কমতে শুরু করে। আজকের পোস্টে মেহ রোগ কেন হয়, মেহ রোগের লক্ষণ ও মেহ রোগের চিকিৎসা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। 


মেহ রোগ কেন হয়


মেহ রোগ হওয়ার অন্যতম প্রধান কারণ হচ্ছে যোনিপথের ইনফেকশন বা জীবাণু দূষণ।এটাকে অনেকেই যৌন সংক্রান্ত রোগ হিসেবে চিনে থাকেন কেননা, ভাইরাস সংক্রমনে অবাধে মেলামেশার কারণে একজনের থাকলে অন্যজনের হয়ে যায়।তাছাড়া পুরুষেরা যদি অতিরিক্ত হস্তমৈথুন করে থাকেন তাহলে মেহ রোগ তাদেরও হতে পারে। 



কি খেলে মেহরোগ ভালো হয়


অনিয়মিত মাসিক বা সাদাস্রাব এর কারনে মেহু প্রমেহ রোগের ক্ষেত্রে এক কাপ কাঁচা হলুদের রস বা সমপরিমাণ আতপ চাল ধোয়া পানির সঙ্গে এক চা চামচ কালো জিরার তেল মিশিয়ে দৈনিক তিনবার করে নিয়মিত কিছুদিন সেবন করার মাধ্যমে খুব দ্রুত সময়ের মধ্যেই মেহ রোগ ভালো হয়ে যায়। 


মেহ রোগের প্রাকৃতিক চিকিৎসা


মেহু রোগের ঘরোয়া কিছু চিকিৎসা রয়েছে যেগুলো অবলম্বন করলে অনেক ক্ষেত্রে এই রোগটি থেকে নিজেকে দূরে রাখা সম্ভব।



পাথরকুচি পাতার রস খেতে হবে 


মেহ রোগ দূর করতে হলে পাথরকুচি পাতার রস এক চামচ করে প্রতিদিন সকাল বিকাল খেলে ভালো উপকার পাওয়া যায়। এভাবে একটানা এক সপ্তাহ খেতে হবে তাহলে নিজেরাই তফাৎটা বুঝতে পারবেন। 



রাম তুলসীর শুকনা মঞ্জুরী খেতে হবে 


রাম তুলসীর শুকনা মঞ্জুরি আগের দিন ঠান্ডা পানিতে ভিজিয়ে পরেরদিন ওই পানিতে চিনি মিশিয়ে সকালে খেলে মেহরোগ থেকে আরোগ্য লাভ করা যায়। 


জামের ফুল খেতে হবে 


জামের ২৪ গ্রাম ফুল ২৫০ মিলিমিটার পানিতে ভিজিয়ে কিছুক্ষণ পর তুলে পিষে নিতে হবে। তারপরে মিহি কাপড় দিয়ে ছেকে দ্বিগুণ পরিমাণ মিছরি দিয়ে শরবত তৈরি করে বোতলে ভরে রাখতে হবে। তারপরে এই শরবত সকাল ও বিকাল 3 চামচ করে সেবন করতে হবে। এভাবে একটানা দুই সপ্তাহ এমন করতে হবে তাহলে মেহ রোগ থেকে অনেকটা আরোগ্য পাওয়া যাবে। 


মেহ রোগের ঔষধের নাম


অনেকেই মেহ রোগের জন্য এলোপ্যাথিক ঔষধ কোনটি সেবন করতে হবে এই নিয়ে প্রশ্ন করে থাকেন।মেহ রোগের জন্য Lycopodium clavatum এই ওষুধটি সেবন করতে পারেন। আর যারা meh রোগের হোমিও চিকিৎসা রোগের হোমিও ঔষধের নাম জানতে চান তারা চাইলে সরাসরি মেডরিনাম হোমিওপ্যাথি ঔষধ ব্যবহার করতে পারেন। তবে অবশ্যই এই ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হবে। 



শেষ কথা, আশা করি পোস্টটি ইতিমধ্যে যারা পড়েছেন তারা মেহ রোগের চিকিৎসা ঔষধের নাম কি এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তাছাড়া আরও জানতে পেরেছেন মেয়ে রোগ থেকে দ্রুততম সময়ের মধ্যে মুক্তি পাওয়ার উপায় সম্পর্কে। তারপরও যদি এই নিয়ে আর কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ। 


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url