চুলকানি দূর করার ঔষধের নাম

চুলকানি দূর করার ঔষধের নাম


আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজকের পোস্টে আমি আপনাদের সাথে আলোচনা করবো চুলকানি দূর করার ঔষধ বা কোন ওষুধ গুলো ব্যবহার করার মাধ্যমে খুব দ্রুততম সময়ের মধ্যে চুলকানি দূর করতে পারবেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক।




চুলকানি দূর করার ঔষধ 


সকলেই জানেন যে চুলকানি খুবই বিরক্তিকর একটি রোগ। যাদের চুলকানির সমস্যাটি হয়ে থাকে শুধুমাত্র তারাই জানে এর জ্বালা কতটুকু। চুলকাতে চুলকাতে হাত ব্যথা হয়ে যায় তাও যেন চুলকানো শেষ হয় না। যার কারণে আমরা অনেকেই চুলকানির এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য চুলকানি দূর করার ঔষধ খুঁজে থাকি। বর্তমানে বাজারে বেশ কিছু চুলকানি দূর করার দারুন ও ঔষধ রয়েছে যে ঔষধ গুলো ব্যবহার করার মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে চুলকানি দূর করা যায়।



চুলকানির ট্যাবলেট এর নাম 


চুলকানির রোগীরা চুলকানি রোগ থেকে পরিত্রান পাওয়ার জন্য বর্তমানে অনেক ধরনের ট্যাবলেট ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করে থাকেন। এই ট্যাবলেট গুলো খাওয়ার মাধ্যমে খুবই দ্রুত সময়ের মধ্যে চুলকানি থেকে সৃষ্ট বিভিন্ন ধরনের সমস্যা থেকে পরিত্রান পাওয়া যায়। নিচে বর্তমান সময়ের সেরা কিছু চুলকানির ট্যাবলেট দেওয়া হলো যে ট্যাবলেটগুলো আপনারা চুলকানির ঔষধ হিসেবে ব্যবহার করতে পারেনঃ



➡️drama 50


➡️Sedno


➡️Loratadine


➡️Cetrizine


➡️Desloratadine


➡️fexofenadine



যারা ট্যাবলেট খাওয়ার মাধ্যমে চুলকানি দূর করতে চান তারা চাইলেন একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী এই ট্যাবলেটগুলোর মধ্য থেকে যে কোন ট্যাবলেট ব্যবহার করতে পারেন। এই ট্যাবলেটগুলো সাধারণত চুলকানির চিকিৎসায় ব্যবহার করা হয়ে থাকে। 



চুলকানির ঔষধের নাম মলম 


যারা মলম ব্যবহার করার মাধ্যমে চুলকানি দূর করতে চান তাদের জন্য বর্তমান বাজারে বেশ কিছু চুলকানির মলম রয়েছে যে মলম ব্যবহার করা যেতে পারে। এই মলমগুলো ব্যবহার করার মাধ্যমে চুলকানির সমস্যাটি থেকে মুক্তি পাওয়া সম্ভব। নিচে চুলকানির সেরা কিছু মলম দেওয়া হলোঃ-



➡️Fungin-b


➡️Fungin


➡️Pevisone


➡️Antifungal cream



যারা মলম ব্যবহার করার মাধ্যমে চুলকানির সমস্যা থেকে মুক্তি পেতে চান তারা এই মলম গুলোর মধ্যে থেকে যেকোনো একটি মলম ব্যবহার করতে পারেন। 



চুলকানি দূর করার ঔষধ খাওয়ার আগে কিছু পরামর্শ /এলার্জি চুলকানি দূর করার ঔষধ


আপনারা সকলেই জানেন যে চুলকানির সমস্যাটি খুবই বিরক্তিকর একটি সমস্যা। শরীরে যখন চুলকানি হয় তখন আমাদের শরীর একদম বিশ্রী হয়ে যায়। তাছাড়া এর ফলে নানান ধরনের অবাঞ্ছিত দাগ দেখা দেয়। চুলকানির দাগ দূর করার জন্য নানান ধরনের প্রাকৃতিক উপায় রয়েছে।



তাছাড়া যারা চুলকানি দূর করার জন্য সরাসরি ঔষধ সেবন করতে চান তারা চাইলে একজন ভালো বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হবেন। অর্থাৎ একজন ভালো চর্মরোগ বিশেষজ্ঞের কাছে যাবেন তারপর তারা যেইভাবে দিক-নির্দেশনা দেবে তাদের দিক নির্দেশনা অনুযায়ী ঔষধ সেবন করবেন এবং এর মাধ্যমে চুলকানির সমস্যা দূর করবেন।



তাই কোনভাবেই নিজে না জেনে বাজার থেকে কোন ধরনের চুলকানির ট্যাবলেট বা মলম ব্যবহার করা যাবে না। এতে করে আপনার সমস্যা আরও বাড়তে পারে।



শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা চুলকানি দূর করার ঔষধ বা কিভাবে খুবই দ্রুততম সময়ের মধ্যে চুলকানি দূর করা যায় সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। 


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url