চুলকানির ঔষধের নাম বাংলাদেশ

চুলকানির ঔষধের নাম বাংলাদেশ


চুলকানি রোগ সাধারণত যার রয়েছে সেই জানে এই রোগের ভয়াবহতা কতটা। চুলকানির রোগ যদি কারো থেকে থাকে তাহলে সে কোন কিছু করে শান্তি পায় না। সকল সময় শরীর চুলকাতে চুলকাতে তার সময় পার হয়ে যায়।আজকে আমি চুলকানি রোগের দারুন কিছু ঔষধ সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করব যে ওষুধগুলো সেবন করার মাধ্যমে খুব সহজেই চুলকানি রোগের সমস্যা থেকে মুক্তি পাবেন। এই ওষুধগুলো মূলত বাংলাদেশী ঔষধ।তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক:-



চুলকানির ঔষধের নাম বাংলাদেশ/চুলকানির ঔষধের নাম bd


বাংলাদেশের চুলকানির রোগ প্রতিরোধ করার জন্য যে ধরনের ঔষধ গুলো ব্যবহার করা হয় আমি আজকে সেই বিষয় নিয়ে আলোচনা করবো।অর্থাৎ কোন ঔষধ গুলো ব্যাবহার করার মাধ্যমে খুব দ্রুততম সময়ের মধ্যে চুলকানি রোগ প্রতিরোধ করা সম্ভব হবে এবং বাংলাদেশের কোন কোম্পানির ঔষধ আপনারা ব্যবহার করবেন এই সম্পর্কে জানতে পারবেন।



যারা চুলকানির জন্য ঔষধ সেবন করতে চান তারা চাইলে হামদর্দের ছাফী সিরাপ সেবন করতে পারেন। এই সিরাপটি সাধারণত সব ধরনের চর্ম রোগের চিকিৎসার জন্য ব্যবহার করা হয়ে থাকে। এই সিরাপটি ব্যবহার করার মাধ্যমে চুলকানির জন্য যে কোন ধরনের রোগ থেকে সহজেই পরিত্রান পাবেন। 



চুলকানির ঔষধের নাম স্কয়ার 



Rupadin 10 mg 0 + 0 + 1 ( 1 মাস  সেবন করুন) চুলকানির চিকিৎসা এই ঔষধটি ব্যবহার করা হয়ে থাকে। তাছাড়া বাংলাদেশে এই ঔষধটি খুবই ব্যবহার হয়। তাই যাদের চুলকানি সমস্যা রয়েছে তারা একজন বিশেষজ্ঞ চর্মরোগ ডাক্তারের কাছে গিয়ে তাদের পরামর্শ অনুযায়ী এই সকল ঔষধ গুলো ব্যবহার করতে পারেন। 



আর যদি চুলকানি দূর করার জন্য কোন মলম খুঁজে থাকেন তাহলে বাংলাদেশ থেকে আপনারা পান্ডার মলমটি নিতে পারেন। এই মলমটি আপনারা বাজারে ২০ থেকে ৩০ টাকার মধ্যে পেয়ে যাবেন এবং এটির চুলকানির ঘা প্রতিরোধ করার জন্য ব্যবহার করা হয়ে থাকে।তবে যেই ঔষধি ব্যবহার করুন না কেন অবশ্যই একজন ভালো ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধগুলো ব্যবহার করবেন না হলে পরবর্তীতে সমস্যার সৃষ্টি হতে পারে। 




শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা চুলকানির ঔষধের নাম বাংলাদেশ বা বাংলাদেশের রোগীরা চুলকানি প্রতিরোধ করার জন্য কোন কোন ঔষধ গুলো ব্যবহার করবেন সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।তারপরে যদি কোন বিষয় সম্পর্কে কোনো ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। 



একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন