পিউরিসাল সিরাপ এর কাজ কি এবং খাওয়ার নিয়ম

পিউরিসাল সিরাপ এর কাজ কি এবং খাওয়ার নিয়ম


আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজকের পোস্টে আমি আপনাদের সাথে আলোচনা করব পিউরিসাল সিরাপ এর কাজ কি এবং পিউরিসাল সিরাপ খাওয়ার নিয়ম সম্পর্কে। যারা এই বিষয়ে জানতে চান তারা অবশ্যই আজকের পোস্টটি সম্পুর্ণ এবং বিস্তারিত মনোযোগ সহকারে পড়বেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-



পিউরিসাল সিরাপ কিসের ঔষধ /পিউরিসাল সিরাপ এর কাজ


রিভার্সিবল অবস্ট্রাকটিভ এয়ারওয়ে ডিজিজ আছে এমন- প্রাপ্তবয়স্ক ও ৬ বছর বা তদুধ্বো শিশুদের ব্রঙ্কোস্পাজম-এর চিকিৎসায় বা প্রতিরোধ করার জন্য পিউরিসাল সিরাপ ব্যবহার করা হয়ে থাকে। সাধারণত এই রোগের চিকিৎসায় এই ঔষধটি খুব কার্যকারী এবং এটা ব্যবহার করার মাধ্যমে খুব দ্রুততম সময়ের মধ্যে সমাধান পাওয়া যায়। 




পিউরিসাল সিরাপ খাওয়ার নিয়ম 


পিউরিসাল সিরাপ কিসের ঔষধ এটা সম্পর্কে  ইতিমধ্যে জেনে গিয়েছে এবার জানতে হবে পিউরিসাল সিরাপ খাওয়ার নিয়ম সম্পর্কে। ১২ বছর বয়সের নিচে যেসব শিশুরা রয়েছে তারা ১-২ মিলিগ্রাম করে দৈনিক তিনবার খাওয়াতে হবে।৬-১১ বছরের শিশুদের দিনে ১ মিলিগ্রাম করে তিনবার খাওয়াতে হবে।বয়স্কদের জন্য ৫-১০ মিলি দৈনিক তিনবার খাওয়াতে হবে।তবে অবশ্যই এই ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নিন তারপর এই ঔষধ সিরাপ সেবন করা উচিত। ডাক্তারের পরামর্শ ছাড়া কোনভাবেই এই ঔষধ সেবন করবেন না এতে করে আপনার সমস্যা সৃষ্টি হতে পারে। 



পিউরিসাল সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া 


প্রতিটা ওষুধের যেমন কিছু পার্শ্বপ্রতিক্রিয়া থাকে তেমনি পিউরিসাল সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। বেশি পিউরিসাল ঔষধ খেলে হাইপোক্যালসমিয়া, অনিয়মিত হৃদস্পন্দন, এবং অস্থিপেশীর কাপুনি হতে পারে।তাছাড়া এই ঔষধ সেবনে বমি বমি ভাব এবং ডায়রিয়ার মত সমস্যার সৃষ্টি হতে পারে। 



পিউরিসাল সিরাপ দাম


যারা পিউরিসাল সেবন করতে চান তারা অনেকেই পিউরিসাল সিরাপ এর দাম সম্পর্কে জানতে চান। পিউরিসাল সিরাপ আপনি চাইলে আপনার নিকটবর্তী বড় ফার্মেসিগুলোতে খোঁজ করতে পারেন এবং যদি আপনার কোন ধরনের সমস্যা হয়ে থাকে তাহলে সেই সকল বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হয়ে আপনি চিকিৎসা গ্রহণ করতে পারেন। 




শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা পিউরিসাল সিরাপ এর কাজ কি বা পিউরিসাল সিরাপ খাওয়ার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। তার পরেও যদি এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। 



পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url