রুপা ১০ ট্যাবলেট এর কাজ কি এবং খাওয়ার নিয়ম

রুপা ১০ ট্যাবলেট এর কাজ কি এবং খাওয়ার নিয়ম


আসসালামু আলাইকুম আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজকে আমি আবারও আপনাদের সামনে নতুন আরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজকের আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদের সাথে আলোচনা করবো রুপা ১০ ট্যাবলেট এর কাজ কি এবং রুপা ট্যাবলেট কেন খাবেন। যারা এই বিষয়ে জানতে চান তারা আজকের পোস্টটি সম্পুর্ণ এবং বিস্তারিত মনোযোগ সহকারে পড়বেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক:-



রুপা ১০ ট্যাবলেট এর কাজ কি


রুপা ১০ ট্যাবলেট টি অসাধারণ ট্যাবলেট।নাক দিয়ে পানি পড়া, হাচিঁ এবং রাইনাইটিস রোগের চিকিৎসায় রুপা ট্যাবলেট ব্যবহার করা হয়ে থাকে। তাছাড়া নাক বন্ধ হয়ে যাওয়া, চোখ দিয়ে পানি পড়া, চোখ লাল হয়ে যাওয়া আরো অনেক উপসর্গ ক্ষেত্রে এই রুপা ১০ ট্যাবলেট ব্যবহার করা হয়ে থাকে।



রুপা ১০ ট্যাবলেট খাওয়ার নিয়ম 


রুপা ১০ ট্যাবলেট এর কাজ কি এবং রুপা ট্যাবলেট কোন কোন রোগের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে সেটা সম্পর্কে এতক্ষণের সঠিক ধারণা পেয়েছেন। এবার জানা উচিত কিভাবে রুপা ট্যাবলেট খাবেন বা রুপা ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে।



প্রাপ্তবয়স্ক অর্থাৎ ১২ বছরের উর্ধ্বে যাদের বয়স তারা দিনে একটি করে ট্যাবলেট খাবেন খাবার আগে অথবা পরে। 


আর যারা রুপাটাডিন ওরাল সলিউশন খাবেন তাদের বয়স অবশ্যই ২-১১ বছর হতে হবে। অর্থাৎ শিশুদের ক্ষেত্রে এই সিরাপটি ব্যবহার করা হয়ে থাকে। তারা ১/২ চামচ করে দৈনিক একবার খাবার আগে অথবা পরে খাবে। 


২৫ কেজি ওজনের বেশি শিশু ১ চামচ অর্থাৎ ৫ মিলি করে দৈনিক একবার খাবে খাবার আগে অথবা পরে। 



রুপা ১০ ট্যাবলেট খাওয়ার পার্শ্ব প্রতিক্রিয়া 


সব ওষুধের যেমন কিছু পার্শ্বপ্রতিক্রিয়া থাকে তেমনি রুপা ১০ ট্যাবলেট আরো কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। অর্থাৎ এই ট্যাবলেটগুলো খাওয়া কালীন সময়ে শরীরের এই ধরনের সমস্যা গুলো কারো কারো ক্ষেত্রে সৃষ্টি হতে পারে। সাধারণ দুর্বলতা, মাথা ঘোরা, অনিদ্রা, কোষ্ঠকাঠিন্যতা, ডায়রিয়া, মনোযোগ হীনতা এবং পিঠে ব্যাথার মত সমস্যা কারো কারো ক্ষেত্রে এই ঔষধ খাওয়া কালীন সময়ে দেখা দিতে পারে। তাই অবশ্যই কোন ধরনের রোগের উপসর্গ দেখা দিলে এই ঔষধ যদি খাওয়া লাগে তারপরও একজন ভালো ডাক্তারের পরামর্শ নিতে হবে।



রুপা ১০ ট্যাবলেট এর দাম 


রুপা ১০ ট্যাবলেট সাধারণত ছোটখাটো ফার্মেসি থেকে শুরু করে অনেক স্থানেই পাওয়া যায়। তাই রুপা ১০ ট্যাবলেট এর দাম সম্পর্কে আমাদের জানার টা খুবই জরুরী।বর্তমানে রুপা ১০ ট্যাবলেট ১০ পিস এর দাম ১২ টাকা নেওয়া হয়ে থাকে।



শেষ কথা, উক্ত পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা রুপা ১০ ট্যাবলেট এর কাজ কি বা রুপা ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। 


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url