জেনে নিন কোষ্ঠকাঠিন্য দূর করার সিরাপের নাম

জেনে নিন কোষ্ঠকাঠিন্য দূর করার সিরাপের নাম


কোষ্ঠকাঠিন্য সকলের কাছে খুবই বিরক্তিকর একটি সমস্যা। যাদের কোষ্ঠকাঠিন্য রয়েছে তারা এই সমস্যায় খুবই কষ্ট পেয়ে থাকেন। কোষ্ঠকাঠিন্য হলে মল অনেক শক্ত হয়ে যায় এবং রোগীর খুবই বিরক্ত বোধ হয়ে থাকে।



আমাদের কিছু অভ্যাসের কারণে কোষ্ঠকাঠিন্যের শিকার হয়ে থাকে এবং খাওয়া-দাওয়ার ফলেও কোষ্ঠকাঠিন্য হয়ে থাকে। তাছাড়া অনেকের দীর্ঘমেয়াদি কোন অসুখের কারণে কোষ্ঠকাঠিন্য সমস্যা থাকতে পারে। যাদের কোষ্ঠকাঠিন্য হল তারা নানান ধরনের ঔষধ সেবন করে থাকেন।



অনেকে বিভিন্ন প্রকার ট্যাবলেট থেকে বিভিন্ন ধরনের সিরাপ ও খেয়ে থাকেন।আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে বলবো কোষ্ঠকাঠিন্য দূর করার সিরাপের নাম। যারা এই বিষয় সর্ম্পকে বিস্তারিত জানতে চান তারা অবশ্যই আমাদের আজকের এই আর্টিকেলটি পড়বেন। 



কোষ্ঠকাঠিন্য দূর করার সিরাপের নাম


যাদের ভেতরে কোষ্ঠকাঠিন্য রয়েছে তারা শৌচারে ঘণ্টার পর ঘণ্টা সময় কাটিয়ে দিয়ে থাকেন তাও তাদের মূল সম্পূর্ণভাবে কিলিয়ার হয়না। যার ফলে কোষ্ঠকাঠিন্যের রোগী অনেক ভাল-মন্দ খাবার থেকে বিরত থাকেন এবং আরো অনেক ধরনের সমস্যায় থাকেন। 


এই সকল কাজগুলো করার পরও অনেকের কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর হতে চায় না।তখন সাধারণত অনেকেই ডাক্তারের শরণাপন্ন হয়ে থাকেন। তারা ডাক্তারের কাছে বিভিন্ন ধরনের ঔষধ নিতে চান যেগুলো খাওয়ার মাধ্যমে কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর করা সম্ভব।কোষ্ঠকাঠিন্য দূর করার জন্য বা কোষ্ঠকাঠিন্যের সমস্যা একটি সাময়িকভাবে বন্ধ করার জন্য বাজারে বেশকিছু সিরাপ রয়েছে। যে সিরাপ গুলি খাওয়ার মাধ্যমে কোষ্ঠকাঠিন্য থেকে রোগী মুক্তি পেতে পারেন। 




যারা দীর্ঘদিন ধরে কোষ্ঠ কাঠিন্যর সমস্যায় ভুগছেন milk of magnesia এই সিরাপটি ৪ চা চামচ করে সামান্য কুসুম গরম পানির সাথে গুলিয়ে খেতে পারেন। এই ঔষধটি সেবন করার মাধ্যমে আপনার কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর হবে এবং মল অনেক নরম হয়ে যাবে। তাই বাজার থেকে এই ঔষধটি কিরে এসে আপনারা সেবন করতে পারেন। তবে এই সিরাপটি খাওয়ার আগে আপনারা একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ দিবেন কেননা তাদেরকে আগে জানাতে হবে যে আপনার কি কারনে কোষ্ঠকাঠিন্যের সমস্যা টি হয়েছে। 




কোষ্ঠকাঠিন্য দূর করার সিরাপ খাওয়ার পার্শ্ব প্রতিক্রিয়া /কোষ্ঠকাঠিন্য দূর করার সিরাপ বাংলাদেশ


কারো যদি কোষ্ঠকাঠিন্যের সমস্যা শুরু হয়ে থাকে তাহলে তাকে সর্বপ্রথম চেষ্টা করতে হবে প্রাকৃতিক উপায় কোষ্ঠকাঠিন্য নিরাময়ে করার জন্য। কিছু কিছু প্রাকৃতিক পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে অনেকের কোষ্ঠকাঠিন্যের সমস্যা খুবই দ্রুততম সময়ের মধ্যে দূর হয়ে যায়।



তার পরেও যদি সমস্যা দূর না হয়ে থাকে তাহলে ওদের ঘর দিন কোষ্ঠকাঠিন্য দূর করার সিরাপ খাওয়া যাবে না। কেননা এইসব ওষুধ আপনি যত বেশি খাবেন তবে আপনার শরীরের পক্ষে ক্ষতিকর হতে পারে। তাই অবশ্যই স্বাস্থ্যকর জীবন অভ্যাসের মাধ্যমিক কোষ্ঠকাঠিন্যের সমস্যাটিকে প্রতিরোধ করা উচিত না হলে এতে শরীরে বিরূপ প্রভাব পড়তে পারে। তাই অবশ্যই একজন কোষ্ঠকাঠিন্যের রোগী কে এই দিকটা বিবেচনায় রাখতে হবে। 




শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা কোষ্ঠকাঠিন্য দূর করার ঔষধের নাম সম্পর্কে জানতে পেরেছেন। তারপরে যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে আপনারা আমাদেরকে নির্বিঘ্নে কমেন্ট করে জানাতে পারেন আমরা সকল সময়ই আপনার প্রশ্নের উত্তর দেওয়ার জন্য প্রস্তুত। ধন্যবাদ। 


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url