চাল দিয়ে ফর্সা হওয়ার উপায়। চালের গুড়া মুখে দিলে কি হয়

চাল দিয়ে ফর্সা হওয়ার উপায়। চালের গুড়া মুখে দিলে কি হয়


চাল পানি আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি উপাদান। চাল ধোয়া পানির উপকারিতা আমাদের শরীরের জন্য এতই বেশি আমরা অনেকেই এই বিষয়ে জানিনা। ত্বকের যত্নেও চাল ধোয়া পানি ব্যবহার করা যেতে পারে। চাল ধোয়া পানি ব্রনের দাগ থেকে শুরু করে বলি রেখার মতো সমস্যাগুলো নিমিষেই দূর করে থাকে। যেহেতু এটি সম্পূর্ণ প্রাকৃতিক উপাদানের তৈরি তাই এতে ত্বকের কোন ক্ষতি হয় না। চাল ধোয়া পানি ত্বকের সৌন্দর্য বৃদ্ধি ও ফর্সা হওয়ার জন্য অনেকেই ব্যবহার করে থাকেন। চাল ধোয়া পানি ব্যবহার করে কিভাবে দ্রুত সবার মধ্যে ফর্সা হয়ে ওঠা যায় নিম্নে দেওয়া হলো:-



চালের গুড়া মুখে দিলে কি হয়


চালের গুড়া মুখ পরিষ্কার কাজে দারুন সাহায্য করে থাকে। নিয়মিত মুখে চালের গুড়া দিলে মুখের তেলতেলে ভাব দূর হয় ও মুখ উজ্জ্বল হয়ে ওঠে। তাছাড়া যাদের ত্বকে কালো ছোপ বা ব্রণের সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রেও চালের গুড়া দারুন কাজ করে থাকে। চালের গুড়া মুখে নিয়মিত ব্যবহার করলে খুবই অল্প সময়ের মধ্যে মুখ ফর্সা হয়ে ওঠে। 




চাল পানি দিয়ে ফর্সা হওয়ার উপায় 


চাল ধোয়া পানি দিয়ে ত্বক ফর্সা করে তোলার জন্য অবশ্যই ভালো চাল লাগবে। অর্থাৎ চাল সম্পূর্ণ অর্গানিক হতে হবে এবং চালে কোন ধরনের মেডিসিন ব্যবহার করা যাবে না। রূপচর্চার কাজে চাল ধোয়া পানি কিভাবে ব্যবহার করবেন তা নিম্নে বর্ণনা করা হলো:-



উপকরণ: এক থেকে দুই কাপ চাল ও পানি 


চাল ধোয়া পানি তৈরির পদ্ধতি 


১.চাল ধোয়া পানি দিয়ে রূপচর্চা করতে হলে অবশ্যই প্রথমে চালগুলো ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে।চালে যদি ময়লা থেকে থাকে তাহলে অবশ্যই সেগুলো আগে ভালোভাবে ঝেড়ে নিতে হবে। তাহলে চাল সম্পূর্ণ অর্গানিক হবে এবং চালে কোন ধরনের ময়লা থাকবে না। 


২.এরপরে একটি পাত্র নিতে হবে এবং চালটুকু নিয়ে পানি দিয়ে দিতে হবে। পানি এমন পরিমাণে দিতে হবে যেন চালটুকু পানিতে ডুবে থাকে। 


৩.এইভাবে একটানা ১৫ থেকে ২০ মিনিট চাল পানিতে ভিজিয়ে রাখতে হবে। যার মাধ্যমে চালের ভিটামিন গুলো আস্তে আস্তে সব পানিতে যেতে শুরু করবে। 


৪.২০ মিনিট হয়ে গেলে চালগুলো পানি থেকে আলাদা করে ফেলতে হবে। তারপরে যেকোনো একটি পাত্রে চাল পানি সংগ্রহ করে রাখতে হবে। অবশিষ্ট যে চাল থাকবে সেগুলো আপনারা চাইলে ভাত রান্নার কাজে ব্যবহার করতে পারেন। 



এবার আপনাদের এই চাল পানি মুখে দেওয়ার পালা। যারা অল্প সময়ের মধ্যে ফর্সা হয়ে উঠতে চান তারা চাল পানি দিয়ে মুখ ধুতে পারেন। চালপানি দিয়ে মুখ ধুয়ে ১৫ থেকে ২০ মিনিট মুখে রেখে দিতে হবে এবং তারপর পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। এভাবে আপনারা নিয়মিত সপ্তাহে তিন থেকে চারবার করলে অল্প কিছুদিনের মধ্যেই ত্বকের উচ্চতা বৃদ্ধি পাবে ও দ্রুত সময়ের মধ্যে ত্বক ফর্সা হয়ে উঠবে। 



চালের গুড়া মুখে মাখার নিয়ম।  চালের গুড়া দিয়ে ফর্সা হওয়ার উপায়


চালের গুড়া মুখে মাখার জন্য আপনারা প্যাক তৈরি করতে পারেন। চালের গুড়া, মধু, বেসন এই তিনটি উপাদান একসাথে মিশিয়ে ভালোভাবে মিক্স করে নিয়ে প্যাক তৈরি করে ফেলতে হবে। রাতে ঘুমানোর আগে এই প্যাকটি মুখে ব্যবহার করতে পারবেন। সকালবেলা ঘুম থেকে উঠে পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। সপ্তাহে দুই থেকে তিন দিন এই প্যাকটি ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে এবং ত্বক থেকে বিভিন্ন ধরনের কালো ছোপ দূর হবে। 



শেষ কথা, চাল দিয়ে ফর্সা হওয়ার উপায় বা চালের গুড়া দিয়ে কিভাবে খুবই অল্প সময়ের মধ্যে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করা যায় আশা করি ইতিমধ্যে পোস্টটি পড়ে এই বিষয়ে ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ


পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url