don a কিসের ঔষধ। Don A ট্যাবলেট খাওয়ার নিয়ম

don a কিসের ঔষধ। Don A ট্যাবলেট খাওয়ার নিয়ম


ডন এ ঔষধ হচ্ছে ডোপামাইন প্রতিদ্বন্দ্বী ড্রাগ গুলির একটি অংশ। এই ওষুধটি সাধারণত গর্ভনিরোধক সমস্যা গুলি ও বমিভাব ও পারকিনসন রোগের ক্ষেত্রে দারুন কার্যকারী। ডন এ ঔষধ খাওয়ার নিয়ম ও ডন এ ঔষধের দাম সম্পর্কে অনেকেই জানেন না। আজকের নিবন্ধনটিতে ডন এ ঔষধ এর কার্যকারিতা ও Don A ট্যাবলেট খাওয়ার নিয়ম তুলে ধরা হবে। 



don a কিসের ঔষধ। Don A 10mg এর কাজ কি 


ডন এ ঔষধ সেবনের মাধ্যমে আমাদের বিভিন্ন সমস্যা দূর হয়ে থাকে। ডন এ কোন রোগের ক্ষেত্রে কাজ করে থাকে বা এই ওষুধটি খেলে কোন কোন সমস্যা দূর হতে পারে তা দেওয়া হলো:-


➡️ পেটের উপরিভাগের ব্যথা দূর করে। 


➡️ অতিরিক্ত গ্যাসের সমস্যা দূর করে। 


➡️ অল্প খাবারে পেট ভরলে বা পেট ফাপার সমস্যা থাকলে। 


➡️ বমি বমি ভাব দূর করে। 


➡️ হজম প্রক্রিয়ায় সমস্যা দূর করে। 


➡️ পেট জ্বালাপোড়া দূর করে থাকে। 



এই সমস্যাগুলোর সমাধানে ডন এ ট্যাবলেটটি দারুন কাজ করে থাকে তবুও ট্যাবলেট কখনোই ডাক্তারের পরামর্শ ব্যতীত গ্রহণ করা উচিত নয়। don-এ ট্যাবলেট অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হবে। 


Don A ট্যাবলেট খাওয়ার নিয়ম 


ডন এ ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে অনেকেই জানেন না। ডন এ ট্যাবলেট খাদ্য গ্রহণের ২০ থেকে ৩০ মিনিট পূর্বে অবশ্যই গ্রহণ করতে হবে। ১০ থেকে ২০ মিলিগ্রামের যে ওষুধটি পাওয়া যায় সেটা অবশ্যই আট ঘন্টা অন্তর অন্তর খেতে হবে। তাছাড়া কোন ফার্মেসী থেকে Don A ট্যাবলেট কেনার সময় ডাক্তাররা রোগীদের কে জানিয়ে দেয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী Don A ট্যাবলেট খাওয়া উচিত তাহলে কোন ধরনের সমস্যা সৃষ্টি হবে না। 



ডন এ ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া 


ডন এ ট্যাবলেট খাওয়ার কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। এই পার্শ্ব প্রতিক্রিয়া গুলো সম্পর্কে অবশ্যই আমাদের জানা উচিত। যেমন:-


➡️ ডায়রিয়া দেখা দিতে পারে। 


➡️ ঘুম ঘুম ভাব আসতে পারে। 


➡️ দুশ্চিন্তা হতে পারে। 


➡️ ত্বকে ফুসকুড়ির সমস্যা সৃষ্টি হতে পারে। 


➡️ অনেকের ডায়রিয়া দেখা দিতে পারে। 


তাই ডন এ ট্যাবলেট অবশ্যই একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করা উচিত । 


Don a tablet খাওয়ার আগে না পরে খেতে হবে 


don a tablet অবশ্যই খাওয়ার আগে খেতে হবে। ডন এ ট্যাবলেট যদি খাওয়ার পরে খেলে তেমন ভালো কার্যকারিতা পাওয়া যায় না। তাই অবশ্যই ডন এ ট্যাবলেট যখন কিনে নিয়ে আসবেন তখন চেষ্টা করবেন খাবার গ্রহণের ২০ থেকে ৩০ মিনিট আগে খাওয়ার জন্য। 


ডন এ সিরাপ ঔষধের কাজ কি 


don a ট্যাবলেট আমাদের শরীরের জন্য যে কাজগুলো করে থাকে ডন এ সিরাপও সেই কাজগুলোই করে থাকে। অনেকে ট্যাবলেট খেতে স্বাচ্ছন্দ বোধ করেন না তাদের জন্য ডন এ সিরাপ দেওয়া হয় খাওয়ার জন্য। তবে ডন এ সিরাপ অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী খেতে হবে। 


ডন এ দাম কত। Don A 10mg দাম কত


কোন জিনিসের দামি নির্ধারিত নয়। তাই ডন এ ট্যাবলেট যে সকল সময় দাম একই থাকবে তা কিন্তু নয়। নিকটস্থ ফার্মেসি গুলো থেকে ট্যাবলেট সংগ্রহ করে জেনে নিতে পারেন দাম কত। 



শেষ কথা, আশা করি ইতিমধ্যে don a কিসের ঔষধ ও don a ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও এই নিয়ে যদি কোন ধরনের প্রশ্ন থাকে বা পোস্টটি পরে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয় তাহলে কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দিতে পারেন। ধন্যবাদ। 

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন