Dexilend 30 কিসের ঔষধ। dexilend 30 খাওয়ার নিয়ম

Dexilend 30 কিসের ঔষধ। dexilend 30 খাওয়ার নিয়ম


Dexilend 30  ট্যাবলেট সাধারণত এমন একটি ঔষধ যা পাকস্থলীতে উৎপন্ন এসিডের পরিমাণ অনেকাংশে কমিয়ে থাকে। সহজভাবে বলতে গেলে এটি পেট ও অন্ত্রের আ্যাসিড সম্পর্কিত রোগ গুলোর চিকিৎসায় ব্যবহার করা হয়।ডেক্সিলান্ট ৩০ ট্যাবলেট এর কার্যকারিতা ও Dexilend 30 খাওয়ার নিয়ম সম্পর্কে অনেকেই জানেন না। তাই আজকের পোস্টে Dexilend ট্যাবলেটের কাজ কি ও Dexilend 30 কিসের ঔষধ এই বিষয়ে জানতে পারবেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-



Dexlan 30 এর কাজ কি। dexilend 30 কিসের ঔষধ


ডেক্সিলান্ট ৩০ ট্যাবলেট পেটের আলসার ও এসিডিটি দূর করতে ব্যবহার হয়ে থাকে। তাছাড়া এটি পেট ও অন্ত্রের এসিড সম্পর্কিত রোগ গুলির চিকিৎসার জন্য ও পেপটিক আলসারের মতো রোগ গুলো প্রতিরোধ করতে সাহায্য করে থাকে।তবে এই ঔষধ কখনোই ডাক্তারের পরামর্শ ব্যতীত গ্রহন করা উচিত নয়। কেননা এই ঔষধের কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে যা ডাক্তারের পরামর্শ অনুযায়ী গ্রহণ করা ব্যতীত সমস্যার সৃষ্টি হতে পারে। 


Dexilend 30 খাওয়ার নিয়ম


Dexilend 30 ট্যাবলেট খাওয়ার আগে এবং পরে সেবন করা যায়। এই ট্যাবলেটটি ডাক্তাররা গিলে খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। এই ট্যাবলেটটি অবশ্যই একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করতে হবে তাহলে কোন ধরনের সমস্যা হবে না। 



Dexilend 30 ট্যাবলেটের পার্শ্ব প্রতিক্রিয়া 


প্রত্যেক ঔষধের যেমন কিছু পার্শ্ব প্রতিক্রিয়া থাকে তেমনি এই ট্যাবলেটের ও কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। এই ট্যাবলেটটি নিয়মিত খেলে বা হঠাৎ করে খাওয়ার ফলে কিছু পার্শ্ব প্রতিক্রিয়া আপনাদের মাঝে দেখা দিতে পারে। এই ট্যাবলেট খাওয়ার ফলে ডায়রিয়া, বমি বমি ভাব, পেট ব্যথা, ও অ্যাসিডিটির সমস্যা দেখা দিতে পারে। 

Dexlan 30 এর দাম কত


অনেকেই এই ট্যাবলেটের দাম কত এই বিষয়ে জানেন না। বড় ফার্মেসির দোকানে বা অনলাইনের মাধ্যমে খুব সহজেই এই ট্যাবলেট কিনতে পাওয়া যায়। একপাতা ট্যাবলেটের দাম ১০০ টাকা নেওয়া হয়ে থাকে। তবে এই ট্যাবলেট খাওয়ার আগে অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে হবে তারপরে সেবন করতে হবে। 


Dexilend 30 খাওয়ার আগে না পরে খেতে হবে


dexilend ট্যাবলেট খাওয়ার আগে ও পরে খাওয়া যায়। অর্থাৎ কেউ যদি ভুল করে খাওয়ার আগে এই ট্যাবলেট সেবন না করে থাকেন তাহলে খাওয়ার পরে খেলেও কোন সমস্যা হবে না।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url